শেখ হাসিনাকে মহিয়সী নারী হিসাবে অাখ্যায়িত করলেন অালেমরা

শেখ হাসিনাকে মহিয়সী নারী হিসাবে অাখ্যায়িত করলেন অালেমরা

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে শুরু হয়েছে শোকরানা মাহফিল।

রোববার বেলা ১১টার দিকে শোকরানা মাহফিলে যোগ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এর আগে সকাল ৯টায় পবিত্র কোরআন তিলাওয়াতের মধ্য দিয়ে আল হাইয়াতুল উলইয়া লিল জামিয়াতিল কওমিয়া বাংলাদেশের এ শোকরানা মাহফিল শুরু হয়।

কওমি শিক্ষার সর্বোচ্চ স্তর দাওরায়ে হাদিসকে স্নাতকোত্তরের সমমান স্বীকৃতি দেয়ায় প্রধানমন্ত্রীকে সংবর্ধনা দেয়া হচ্ছে আজ। এ উপলক্ষে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে শুকরানা মাহফিলের আয়োজন করেছে কওমী মাদ্রাসার আলেমরা।

শোকরানা মাহফিলে আলেমরা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা কওমি মাদ্রাসার জন্য নজিরবিহীন একটি কাজ করেছেন, যা এর আগে কেউ-ই করেনি। শেখ হাসিনাকে মহিয়সী নারী হিসাবে অাখ্যায়িত করেন অালেমরা।

মাহফিলে রাজধানীসহ সারাদেশের কওমী মাদ্রাসার আলেমরা হাজির হচ্ছেন। ভোর থেকেই সোহরাওয়ার্দী উদ্যানে জমায়েত হচ্ছেন তারা। অনুষ্ঠানস্থল এবং আশপাশের এলাকা দিয়ে ভারি বা হালকা যান নিয়ে চলাচল না করার নির্দেশনা দিয়েছে ঢাকা মহানগর পুলিশ।

ডিএমপি জানিয়েছে, শাহবাগ থেকে মৎস্য ভবন পর্যন্ত সড়ক সর্বসাধারণের চলাচলের জন্য বন্ধ থাকবে। এছাড়াও সোহরাওয়ার্দী উদ্যানের চারপাশের রাস্তায় যান চলাচল নিয়ন্ত্রণ করা হবে।

অন্যদিকে সমাবেশ কে কেন্দ্র করে আজকের পূর্বনির্ধারিত জেএসসি ও জেডিসি পরীক্ষা স্থগিত করা হয়েছে। ৯ নভেম্বর সকাল ৯টায় ওই পরীক্ষা নেয়া হবে বলে জানানো হয়েছে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের এক বিজ্ঞপ্তি তে।

Share this post