ফেসবুক পোস্টে ‘হাহা’ রিয়েক্ট দেয়ায় ছাত্রলীগের দু’গ্রুপে সংঘর্ষ

ফেসবুক পোস্টে ‘হাহা’ রিয়েক্ট দেয়ায় ছাত্রলীগের দু’গ্রুপে সংঘর্ষ

ফেসবুকে এক ছাত্রীর পোস্টে ‘হাসির রিঅ্যাক্ট’ দেয়াকে কেন্দ্র করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে তিনজন আহত হয়েছেন।

আজ শনিবার দুপুর ১টার দিকে বিশ্ববিদ্যালয়ের জয় বাংলা চত্বরে (শহীদ মিনার এলাকা) এ ঘটনা ঘটে।

এ সময় রাম দা, রড, লাঠিসোটা নিয়ে উভয়পক্ষ ধাওয়া পাল্টা ধাওয়ায় লিপ্ত হয়। পরিস্থিতি স্বাভাবিক রাখতে চবি ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। 

প্রত্যক্ষদর্শীরা জানান, শাটল ট্রেন ভিত্তিক ছাত্রলীগের গ্রুপ ‘বিজয় গ্রুপ’র এক শিক্ষার্থী এক ছাত্রীর ফেসবুক পোস্টে ‘হাহা রিয়েক্ট’ দেন। এর জেরে ওই ছাত্রীর বন্ধুরা– যারা ভিন্ন আরেক গ্রুপ সিএফসির সদস্য– বিজয় গ্রুপের ওই সদস্যকে শাসায়। তখন উভয়পক্ষের মধ্যে সংঘর্ষ বাঁধে।

এতে বিজয় গ্রুপের তিন সদস্য জুবায়ের আহমেদ (আরবি বিভাগ, ২০১৬-১৭ সেশন), মোহাম্মদ তনয় (ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ, ২০১৮-১৯ সেশন) এবং কাজল দাস (নৃবিজ্ঞান বিভাগ, ২০১৭-১৮ সেশন) আহত হন।

সিএফসি গ্রুপের নেতা ও চবি ছাত্রলীগের বিলুপ্ত কমিটির সহসভাপতি রেজাউল হক রুবেল বলেন, জুনিয়রদের মধ্যে ভুল বোঝাবুঝি হয়েছিল। আমরা সিনিয়রেরা বসে সমাধান করে ফেলব।

চবি পুলিশ ফাঁড়ির পরিদর্শক মো. আক্তারুজ্জামান জানান, ক্যাম্পাসের পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

Share this post