গুজব ছড়ানোয় ৭০০ আইডি চিহ্নিত করেছে ছাত্রলীগ

গুজব ছড়ানোয় ৭০০ আইডি চিহ্নিত করেছে ছাত্রলীগ
নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন চলাকালে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে
ছাত্রদেরকে হত্যা ও ধর্ষণ, শিক্ষার্থীদের চোখ উপড়ে ফেলাসহ নানান গুজব ছড়ানো হয়েছে,
এমন সাতশ ফেসবুক আইডি শনাক্ত করেছে বাংলাদেশ ছাত্রলীগ।

ঢাকা বিশ্ববিদ্যালয়ে অপরাজেয় বাংলার পাদদেশে ‘সন্ত্রাস বিরোধী’ সমাবশে  কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী  এ বিষয়ে বলেন, শনাক্ত হওয়া এসব আইডি যারা চালায় তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়কে ব্যবস্থা নিতে অনুরোধ করেছেন ছাত্রলীগ।

ছাত্রদের আন্দোলনকে এভাবে ব্যবহারের চেষ্টা নিয়ে কঠোর অবস্থানে আছে সরকার। সেই সঙ্গে ছাত্রলীগও নানাভাবে শনাক্ত করার চেষ্টা করছে, তারা এই প্রচারগুলো চালিয়েছে।

ছাত্রলীগ ‘সন্ত্রাসী সংগঠন’ হিসেবে প্রচারের চেষ্টা চলছে বলে বলে দাবি করে গোলাম রাব্বানী হুশিয়ারি দিয়ে বলেন, ছাত্রলীগকে সন্ত্রাসী সংগঠন বানানোর অপচেষ্টা যারা চালিয়েছে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। যখনই দেশের সাধারণ শিক্ষার্থীরা কোনো আন্দোলনে যায়, জামায়াত-শিবির ও ছাত্রদল তাদের বিভ্রান্ত করে ফায়দা লুটতে চায় বলেও সতর্ক করেন রাব্বানী।

গণস্বাস্থ্যকেন্দ্রের প্রতিষ্ঠাতা জাফরুল্লাহ চোধুরী ও গণফোরাম নেতা ড. কামাল হোসেনের প্রত্যক্ষ মদদে কোটা আন্দোলনের মতো নিরাপদের সড়ক আন্দোলনকে বিএনপি ব্যবহারের চেষ্টা করেছে বলে অভিযোগ ছাত্রলীগ সাধারণ সম্পাদকের।

এছাড়াও ১৫ আগস্ট বেগম খালেদা জিয়া জন্মদিন পালন  করা নিয়ে  বিএনপিকে হুশিয়ার করে দিয়ে রাব্বানী বলেন, বিএনপি চেয়ারম্যান বেগম খালেদা জিয়া যদি ১৫ আগস্ট বঙ্গবন্ধুর জন্মদিনে বাংলাদেশের কোন জায়গায় ভুয়া জন্মদিন পালন করে, তবে ছাত্রলীগ তা প্রতিহত করবে।

 

 

 

Share this post